ত্রিপুরা বিজেপিতে ‘ফাটল’! পরিবর্তনের যোদ্ধা সুদীপকে সরালেন বিপ্লব!

405

সুদীপ রায়বর্মণের হাতে শিল্প ও বাণিজ্য, পূর্ত, বিজ্ঞান এবং তথ্য-প্রযুক্তি মন্ত্রক, স্বাস্থ্য এবং পরিবার কল্যাণের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব ছিল। সেই দায়িত্ব সুদীপের হাত থেকে নিয়ে আপাতত বিপ্লব ও উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেব বর্মা নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছেন।

ত্রিপুরা বিজেপিতে 'ফাটল'! পরিবর্তনের যোদ্ধা সুদীপকে সরালেন বিপ্লব!

সুদীপকে সরালেন বিপ্লবহাইলাইটস

  • পরিবর্তনের ত্রিপুরায় তিনি ছিলেন অন্যতম কাণ্ডারি।
  • সেরাজ্যের বাম শাসনের ইতি ঘটাতে তাঁর ভূমিকা অনস্বীকার্য।
  • সেই সুদীপ রায়বর্মণকে লোকসভা ভোট মিটতেই মন্ত্রিসভা থেকে ছেঁটে ফেলেছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

এই সময় ডিজিটাল ডেস্ক: পরিবর্তনের ত্রিপুরায় তিনি ছিলেন অন্যতম কাণ্ডারি। সেরাজ্যের বাম শাসনের ইতি ঘটাতে তাঁর ভূমিকা অনস্বীকার্য। অথচ সেই সুদীপ রায়বর্মণকে লোকসভা ভোট মিটতেই মন্ত্রিসভা থেকে ছেঁটে ফেলেছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। আপ সেই নিয়ে শোরগোল পড়ে গিয়েছে ত্রিপুরায়।

সুদীপ রায়বর্মণের হাতে শিল্প ও বাণিজ্য, পূর্ত, বিজ্ঞান এবং তথ্য-প্রযুক্তি মন্ত্রক, স্বাস্থ্য এবং পরিবার কল্যাণের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব ছিল। সেই দায়িত্ব সুদীপের হাত থেকে নিয়ে আপাতত বিপ্লব ও উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেব বর্মার নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছেন।

কিন্তু কেন এই সিদ্ধান্ত? জানা যাচ্ছে, বিপ্লব দেবদের সঙ্গে সুদীপ রায়বর্মণের দূরত্ব তৈরি হয়েছে বহুগুণ। এমনকী তিনি কংগ্রেসে যোগ দিতে পারেন বলেই খবর। পোড়খাওয়া রাজনীতিক এর আগে কংগ্রেস ছেড়ে তৃণমূলে গিয়েছিলেন। সেইসময় রাজ্যে প্রধান বিরোধী হয়েছিল তৃণমূল কংগ্রেস। পরে তিনি বিজেপিতে যান। তারপর ২০ বছরের বাম শাসন শেষ হয় ত্রিপুরায়। মূলত সুদীপ রায়বর্মণই ছিলেন সেই রাজনৈতিক পালাবদলের অন্যতম কাণ্ডারি।

কিন্তু সেই ত্রিপুরার বিজেপিতে এখন প্রবল অসন্তোষ।

Источник