গত ২৪ ঘণ্টায় বিশ্বের ১৫টি উষ্ণতম স্থানের ৮টিই ভারতে!

432

গোটা দেশের তাপমাত্রায় সবচেয়ে এগিয়ে রাজস্থানের চুরু। সোমবার এখানকার সর্বোচ্চ উষ্ণতা ছিল ৪৮.৯ ডিগ্রি সেলসিয়াস। এই এলাকায় তাপপ্রবার চলছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

গত ২৪ ঘণ্টায় বিশ্বের ১৫টি উষ্ণতম স্থানের ৮টিই ভারতে!

প্রবল গ্রীষ্মহাইলাইটস

  • রবিবারই হিটস্ট্রোকে মৃত্যু হয়েছে রাজস্থানের সিকারে এক কৃষকের।
  • রবিবার দিল্লির তাপমাত্রাও ৪৪.৬ ডিগ্রি সেলসিয়াস ছোঁয়।

এই সময় ডিজিটাল ডেস্ক: প্রবল গরম জেরবার প্রায় গোটা দেশ। গোটা বিশ্বের নিরিখেই উষ্ণতায় অনেক জায়গাকেই হারিয়ে দিয়েছে ভারত। তাপমাত্রা মনিটরিং ওয়েবসাইট এল ডোরাডো জানাচ্ছে যে গত ২৪ ঘণ্টার তাপমাত্রার হিসেবে পৃথিবীর উষ্ণতম ১৫টি জায়গার মধ্যে আটটিই এ দেশে অবস্থিত।

গোটা দেশের তাপমাত্রায় সবচেয়ে এগিয়ে রাজস্থানের চুরু। সোমবার এখানকার সর্বোচ্চ উষ্ণতা ছিল ৪৮.৯ ডিগ্রি সেলসিয়াস। এই এলাকায় তাপপ্রবার চলছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। গরমের কারণে বাড়তে থাকা রোগীর সংখ্যা ঠেকাতে সরকারি হাসপাতালগুলোতে অতিরিক্ত এয়ার কন্ডিশনার, কুলার এবং ওষুধপত্র প্রস্তত রাখা হয়েছে। জল ঢেলে থর মরুভূমিতে ঢোকার মুখে অবস্থিত এই শহরের রাস্তাঘাট ঠান্ডা রাখার চেষ্টা চলছে।

রবিবারই হিটস্ট্রোকে মৃত্যু হয়েছে রাজস্থানের সিকারে এক কৃষকের। রবিবার দিল্লির তাপমাত্রাও ৪৪.৬ ডিগ্রি সেলসিয়াস ছোঁয়। ফুড ডেলিভারি অ্যাপ জোমাটো তার ক্রেতাদের কাছে অনুরোধ করেছে যাতে খাবার পৌঁছতে আসা ডেলিভারি বয়দের একগ্লাস করে জল খাওয়ানো হয়।

 Web Title eight of worlds 15 hottest places in last 24 hours in india report

(বাংলা খবর from Eisamay , TIL Network)

আরও পড়ুন:প্রবল গ্রীষ্ম|তাপপ্রবাহ|India summer|hottest places|heat waveGet India news, latest bangla news headlines from all over India. Stay updated with us to get latest India news in Bengali.

Источник