চুল পড়ার চিকিত্‍সা করতে গিয়ে ৩ বছর সাসপেন্ড এয়ার ইন্ডিয়ার পাইলট!

405

সাসপেনশনে থাকা পাইলট জানিয়েছেন যে চুল পড়ার চিকিত্‍সা করাচ্ছিলেন তিনি। তার জন্য যে ওষুধ চুলে লাগান, তাতে অ্যালকোহল ছিল। ব্রেথ অ্যানালাইজারের পরীক্ষায় সেই অ্যালকোহলের উপস্থিতিই ধরা পড়ে।

চুল পড়ার চিকিত্‍সা করতে গিয়ে ৩ বছর সাসপেন্ড এয়ার ইন্ডিয়ার পাইলট!

এয়ার ইন্ডিয়াহাইলাইটস

  • পাইলটের আরও দাবি যে ব্রেথ অ্যানালাইজার পরীক্ষার পরেই তিনি নিজের রক্ত ও ইউরিন পরীক্ষাও করান।
  • সেখানে অ্যালকোহলের উপস্থিতি মেলেনি। এই বিষয়ে ডিজিসিএ-র মতামত জানতে চেয়েছে আদালত।

এই সময় ডিজিটাল ডেস্ক: সাসপেনশনে থাকা এক পাইলট সম্প্রতি দাবি করেছেন যে চুল পড়া আটকানোর ওষুধ মাথায় লাগানোর কারণেই তিন বছরের জন্য তাঁকে সাসপেন্ড করে এয়ার ইন্ডিয়া। যদিও উড়ান সংস্থার তরফে এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করা হয়েছে। উড়ান শুরুর আগে তাঁর ব্রেথ অ্যানালাইজার পরীক্ষায় অ্যালকোহলের উপস্থিতি ধরা পড়ায় ওই পাইলটকে সাসপেন্ড করা হয় বলে জানিয়েছে তারা।

সাসপেনশনে থাকা পাইলট জানিয়েছেন যে চুল পড়ার চিকিত্‍সা করাচ্ছিলেন তিনি। তার জন্য যে ওষুধ চুলে লাগান, তাতে অ্যালকোহল ছিল। ব্রেথ অ্যানালাইজারের পরীক্ষায় সেই অ্যালকোহলের উপস্থিতিই ধরা পড়ে। পাইলট বলেছেন যে তাঁর ব্রেথ অ্যানালাইজার পরীক্ষায় অ্যালকোহল পাওয়া গিয়েছে ০.১৬ মাত্রার আর আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী ০.২০ মাত্রা পর্যন্ত পাইলটরা বিমান ওড়াতে সক্ষম। তবে ডিরেক্টর জেনারেল অফি সিভিল এভিয়েশেনের বক্তব্য ০.০ মাত্রার বেশি অ্যালকোহলের উপস্থিতি প্রমাণিত হলেই বিমান চালাতে দেওয়া হয় না পাইলটদের।

পাইলটের আরও দাবি যে ব্রেথ অ্যানালাইজার পরীক্ষার পরেই তিনি নিজের রক্ত ও ইউরিন পরীক্ষাও করান। সেখানে অ্যালকোহলের উপস্থিতি মেলেনি। এই বিষয়ে ডিজিসিএ-র মতামত জানতে চেয়েছে আদালত।

 Web Title hair fall treatment lands air india pilot with 3 year suspension

(বাংলা খবর from Eisamay , TIL Network)

আরও পড়ুন:চুল পড়ার চিকিত্‍সা|এয়ার ইন্ডিয়া|Suspension|hair fall treatment|Air IndiaGet India news, latest bangla news headlines from all over India. Stay updated with us to get latest India news in Bengali.

Источник