সবুজ আরও সবুজ হোক, দেশকে ‘সবক’ শেখাচ্ছে মেঘালয়!

394

ওঁরা মেঘালয়ের মানুষ। মেঘ, বৃষ্টি আর সবুজ রাজ্যের বাসিন্দা। আর সবুজ ঘেরা মেঘালয় এবার নতুন নজির করল- বিশ্বে সর্বাধিক চারাগাছ রোপণ করার। মঙ্গলবার দেড় লক্ষ চারা রোপণ করা হয়েছে মেঘালয়ে।

সবুজ আরও সবুজ হোক, দেশকে 'সবক' শেখাচ্ছে মেঘালয়!

মেঘালয়ের শিশুদের ‘কাজ’হাইলাইটস

  • ওদের ‘জগৎ’টা গোটা দেশের তুলনায় এমনিতেই সবুজ।
  • তাও ওঁরা জানে আরও সবুজের মর্ম।
  • তাই বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে সারা দেশ যখন নিয়মরক্ষার কর্মসূচী নিয়েছে, ওঁরা সেখানে রেকর্ড করে ফেলল সবুজকে ভালোবেসে।

এই সময় ডিজিটাল ডেস্ক: ওঁদের ‘জগৎ’টা গোটা দেশের তুলনায় এমনিতেই সবুজ। তাও ওঁরা জানে আরও সবুজের মর্ম। তাই বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে সারা দেশ যখন নিয়মরক্ষার কর্মসূচী নিয়েছে, ওঁরা সেখানে রেকর্ড করে ফেলল সবুজকে ভালোবেসে।

ওঁরা মেঘালয়ের মানুষ। মেঘ, বৃষ্টি আর সবুজ রাজ্যের বাসিন্দা। আর সবুজ ঘেরা মেঘালয় এবার নতুন নজির করল- বিশ্বে সর্বাধিক চারাগাছ রোপণ করার। মঙ্গলবার পনেরো লক্ষ চারা রোপণ করা হয়েছে মেঘালয়ে।

উল্লেখ্য, মেঘালয় সরকার বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে রাজ্যজুড়ে বিপুল পরিমাণে গাছের চারা রোপণের সিদ্ধান্ত নেয়। মুখ্যমন্ত্রী কনরাড সাংমা নিজেও এই কর্মসূচিতে অংশ নেন।

হঠাৎ করেই এমন সিদ্ধান্ত নেওয়া তা নয়, বরং গত ৩০ মে মুখ্যমন্ত্রী রাজ্যবাসীকে অনুরোধ করেন রাজ্য জুড়ে চারাগাছ রোপণের। সেই মতো রাজ্যের প্রত্যন্ত এলাকাতেও চারা পাঠানো হয়েছিল।

Источник