সারদা রোজভ্যালির থেকেও ভয়াবহ চিটফাণ্ড কেলেঙ্কারি, প্রতারিত আড়াই লক্ষ মানুষ

452

সকলের অলক্ষ্যে গ্রেটার নয়ডাতে কয়েক মাসের চিটফাণ্ড কাণ্ডে প্রতারিত হল ২ লক্ষ ৫০ হাজারেরও বেশি সাধারণ মানুষ। প্রায় ৪০টি FIR দায়ের হয়েছে। এখনও প্রতিদিন অভিযোগ দায়ের হচ্ছে বিভিন্ন পুলিশ স্টেশনে।

সারদা রোজভ্যালির থেকেও ভয়াবহ চিটফাণ্ড কেলেঙ্কারি, প্রতারিত আড়াই লক্ষ মানুষ

সারদা রোজভ্যালির থেকেও ভয়াবহ চিটফাণ্ড কেলেঙ্কারি, প্রতারিত আড়াই লক্ষ মানুষহাইলাইটস

  • গ্রেটার নয়ডাতে কয়েক মাসের চিটফাণ্ড কাণ্ডে প্রতারিত হল ২ লক্ষ ৫০ হাজারেরও বেশি সাধারণ মানুষ।
  • প্রায় ৪০টি FIR দায়ের হয়েছে। এখনও প্রতিদিন অভিযোগ দায়ের হচ্ছে বিভিন্ন পুলিশ স্টেশনে।
  • যাতে এককালীন ৬২ হাজার ১০০ টাকা ইনভেস্ট করলে, মাসে ৯ হাজার ৭৫৬ টাকা মাসে ফেরত দেওয়ার প্রতিশ্রুতি ক্রেতাদের দিয়েছিল এই সংস্থা।

এই সময় ডিজিটাল ডেস্ক: সারাদা কাণ্ড, রোজভ্যালি কাণ্ড নিয়ে সারা দেশ জুড়ে বারে বারে পশ্চিমবঙ্গের শাসক দলকে আক্রমণ করেছে ডান, বাম সব রাজনৈতিক দল। ভোটের ময়দানে বেজায় সোরগোল তুলেছিল বিরোধী শিবির। আর তখনই সকলের অলক্ষ্যে গ্রেটার নয়ডাতে কয়েক মাসের চিটফাণ্ড কাণ্ডে প্রতারিত হল ২ লক্ষ ৫০ হাজারেরও বেশি সাধারণ মানুষ।

হালেই নয়ডা জুড়ে জনপ্রিয় হয়ে ওঠে বাইক ট্যাক্সি পরিহণ পরিষেবারই এক চিটফাণ্ড প্রকল্প বিস্তার করে তার শাখা-প্রশাখা। নাম ছিল বাইক বোট। যাতেই টাকা রেখে এবার প্রতারিত সাধারণ মানুষ। ২০১৭ সামনে আসে এই অনলাইন অর্থিক লেনদেনের চিটফাণ্ডটি। যা নয়ডায় হওয়ায় সর্বকালের বৃহৎ চিটফাণ্ড কাণ্ড বলে দাবি পুলিশের। ইতমধ্যে নয়ডা, জয়পুর, মথুরা, হায়দরাবাদ, বারানসী, এবং দিল্লি জুড়ে প্রায় ৪০টি FIR দায়ের হয়েছে। এখনও প্রতিদিন অভিযোগ দায়ের হচ্ছে বিভিন্ন পুলিশ স্টেশনে। সোশ্যাল ট্রেডের সদস্য অনুভব মিত্তল ইতমধ্যে প্রতারণার শিকার হওয়া ব্যক্তিদের টাকা ফিরিয়ে দেওয়ার কথা জানিয়েছেন।

যার জেরে ইতমধ্যে থানায় আত্মসমর্পণ করেছেন সঞ্জয় ভাটিয়ে নামে এক ব্যক্তি। যনি এক সময় বিএসপি-র সদস্য ছিলেন। অপর সদস্য বিজয় পাল কশাননকে স্থানীয় একটি হাসপাতাল থেকে গ্রেফতার করেছে পুলিশ। বাইক বোট নামে এই অ্যাপ ইনভেস্টমেন্ট সাইটে চলা চিটফাণ্ড টি ২০১৭ সাল থেকে জাল বিস্তার শুরু করে বলে পুলিশ সূত্রে জানা গেছে। যাতে এককালীন ৬২ হাজার ১০০ টাকা ইনভেস্ট করলে, মাসে ৯ হাজার ৭৫৬ টাকা মাসে ফেরত দেওয়ার প্রতিশ্রুতি ক্রেতাদের দিয়েছিল এই সংস্থা।

শুরুতে ভালো চললেও ২০১৮ সালে প্রথম টাকা দিতে ব্যর্থ হয় বাইক বোট। তারপরই একের পর এক গ্রাহক প্রতারিত হতে শুরু করেন বলে পুলিশ সূত্রে জানাগেছে। প্রধানত ৭ হাজার মোটর সাইকেল নামিয়েছিল এই সংস্থা। যার মধ্যে ২ হাজার জলত নয়ডায় ও বাকি ৫ হাজার চলত উত্তরপ্রদেশের অন্য শহরে। যার থেকেই টাকা তোলার লক্ষ্য ছিল সংস্থার।

Источник